ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

আগামী জুলাইয়ে স্কটল্যান্ড সফরে যাবে কিউইরা

চলতি বছর ব্যস্ত সূচি রয়েছে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের। এর মধ্যে আগামী জুলাইয়ে আয়ারল্যান্ড সফর করবে কিউইরা। এরপর তাদের স্কটল্যান্ডে যাওয়ার কথা রয়েছে। সবকিছু ঠিক থাকলে ২২ জুলাই শেষ হবে নিউজিল্যান্ডের আয়ারল্যান্ড সফর।


এরপর দুটি টি-টুয়েন্টি ও একটি ওয়ানডে খেলতে স্কটল্যান্ডের মাটিতে পা রাখবে তারা। স্কটল্যান্ডের এডিনবার্গে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৭, ২৯ ও ৩১ জুলাই।


এর আগে মোট ১৭ বার নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে স্কটল্যান্ড। এর মধ্যে দুটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। বাকি ১৫ ম্যাচেই হারতে হয়েছে স্কটল্যান্ডকে।


সর্বশেষ টি-টুয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল স্কটিশরা। সেই ম্যাচে জয়ের আশা জাগিয়েও ১৬ রানে হেরে যায় তারা।


এদিকে নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে খেলতে পেরে দারুণ উচ্ছ্বসিত কিউই কোচ শেন বার্গার। তিনি নিউজিল্যান্ডকে স্বাগত জানানোর জন্য অপেক্ষায় আছেন।


তিনি বলেন, ‘এবারের গ্রীষ্মে ব্ল্যাকক্যাপসদের আমাদের দেশে স্বাগত জানানোর জন্য রোমাঞ্চিত আমরা। আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর বিপক্ষে খেলে আমরা নিজেদের চ্যালেঞ্জ জানাতে চাই।’


চলতি বছরের মে মাসে ইংল্যান্ড সফর করার কথা রয়েছে নিউজিল্যান্ডের। জুনে জো রুটদের বিপক্ষে বিপক্ষে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টুয়েন্টি খেলার কথা রয়েছে ব্ল্যাক ক্যাপসদের।

ads

Our Facebook Page